চাকরী স্থায়ীকরণ ও বেতন ভাতা বৃদ্ধির দাবিতে বিলাইছড়িতে সংবাদ সন্মেলন

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৯

চাকরী স্থায়ীকরণ ও বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিলাইছড়ি উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচি ৫ম পর্বে সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত সকল যুব-যুব মহিলা ও বিলাইছড়ি উপজেলার ন্যাশনাল সার্ভিস কল্যান সমিতি।

গতকাল মঙ্গলবার উপজেলা কনফারেন্স হল রুমে এ সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ন্যাশনাল সার্ভিস কর্মসূচির কর্মরত থুইপ্রু মার্মা।

সংবাদ সম্মেলনে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী ও আ’লীগ নিবার্চনী ইশতেহারে ঘোষিত ১৪ (চৌদ্দ) অনুচ্ছেদে বেকার যুব ও যুব মহিলাদের কর্মসংস্থানের উল্লেখিত ধারায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় (স্মারকনং-৩৪.০১.৮৪২৯.০০০.৩৭.০৭৭.২০১৭-৪৪৭ তারিখঃ ০১/১২/২০১৭ খিঃ মূলে) অস্থায়ী সংযুক্তি আদেশের প্রেক্ষিতে তিন মাস মৌলিক প্রশিক্ষণ শেষে রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরে দুই বছর মেয়াদে দৈনিক দুইশত টাকার সম্মানীতে সংযুক্তি দেয়া হয়। মাসিক সম্মানী হতে ২ (দুই) হাজার টাকা সঞ্চয় কর্তনের পর মাসিক ৪ (চার) হাজার টাকা কর্মভাতা নিয়ে দেশ ও জাতির উন্নয়নের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে গঠিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের ন্যায় দৈনিক আট ঘণ্টা বিভিন্ন অফিসে অস্থায়ী ভিত্তিতে কাজ করে আসছেন বলে লিখিত বক্তব্য দাবি জানান।

সম্মেলনে আরও বলা হয়, চাকুরী স্থায়ীভাবে নিয়োগ করা না হলে আগামী ৩০ নভেম্বর ২০১৯ তারিখে চাকুরীর মেয়াদ শেষে বিলাইছড়িতে ৬৯ জনসহ সারা বাংলাদেশে লাখো যুব ও যুব মহিলা কর্মহীন হয়ে পড়বে। নিগৃহীত হয়ে যাবে পরিবার ও সমাজ। তারা বোঝা হয়ে যাবে রাষ্ট্রের। নিরাশায় পঠিত হবে যুব ও যুব মহিলা পরিবার। তাই এ থেকে উত্তোরনের জন্য জাতির জনক বঙ্গবন্বু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে যুব শক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশের ভিত্তি শক্তিশালী করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি আদর্শ অনুসরন করে কর্ম প্রেরনায় উদীপ্ত হয়ে দেশ, জাতি, সমাজ ও সমাজকে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন দপ্তরে কর্ম অভিজ্ঞতা অনুযায়ী দরকার চাকরী স্থায়ী করা। তাই সংবাদ সন্মেলনের চাকুরীর মেয়াদ বর্ধিতকরণের মধ্যদিয়ে স্থায়ীত্বকরণ করার লক্ষ্যে উপজেলা নিবার্হী অফিসার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি পেশ করেন।

উপজেলা প্রাণি সম্পদ বিভাগে সংযুক্ত থুই প্রু মার্মার সভাপতিত্বে এবং যুব উন্নয়ন দপ্তরে সংযুক্ত অসীম চাকমা’র সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, এলজিইডি দপ্তরে সংযুক্ত নারায়ন ঘোষ, শিক্ষা দপ্তরে সংযুক্ত জ্ঞানময় চাকমা, মাধ্যমিক শিক্ষা দপ্তরে সংযুক্ত পারভীন আক্তার প্রমুখ।

ডিএ/এসটি/কেএম