বান্দরবানে ২’হাজার ৯’শ পরিবারকে কৃষি উপকরণ বিতরণ

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক।।

বান্দরবানে শীতকালে মুগ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে সার, বীজ বিতরণের প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, মাননীয় প্রধানমন্ত্রী প্রণোদনার মাধ্যমে কৃষি পরিবারের ভাগ্য উন্নয়ন ঘটানোর চেষ্টা করে যাচ্ছেন। কৃষকদের উন্নয়নে যা যা করতে হয় ভবিষ্যতে তা পদক্ষেপ গ্রহণ করা হবে।
এসময় ২০২০-২১ মৌসুমের উৎপাদনের লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির বান্দরবানের ৭ টি উপজেলায় মোট ২৯০০ কৃষক পরিবারের মাঝে বোরো, গম, ভুট্টা, সরিষা, চিনা বাদাম ও শীতকালে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৫০ মেট্রিক টন সার’সহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়।
কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুস, সিভিল সার্জন অংসুই প্রু মারমা, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মং ক্য‌চিং চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসাপ্রু মারমা ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো.ওমর ফারুক প্রমুখ।