রামগড়ে বিট পুলিশিং কার্যক্রম সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি ।।

নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে সারাদেশে একযোগে একই সময়ে অনুষ্ঠিত হয়েছে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ। তারই অংশ হিসেবে রামগড় থানার উদ্দ্যেগে ৫টি বিট পুলিশিং কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশ। রামগড়ে উপজেলার বল্টুরামটি, নজিরটিলা, মাস্টারপাড়া, রামগড় ১নং ইউনিয়ন পরিষদ এবং পাতাছড়া ইউনিয়নের পৃথক পৃথক এলাকায় এই সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় রামগড় থানার এসআই মোঃ মুজিবুর রহমান এর সঞ্চালনায় রামগড় থানার অফিসার ইনচার্জ মোঃ সামসুজ্জামান এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রামগড় থানার ওসি (তদন্ত) মনির হোসেন,প্যানেল মেয়র আহসান উল্ল্যাহ, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সংরক্ষিত মহিলা সদস্যা কনিকা বড়ুয়া, রামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহআলম মজুমদার,পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, ১নং পৌর ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ এবং সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা, মোজাম্মেল- মোঃ শরিফুল ইসলাম।

এসময় রামগড় থানার অফিসার ইনচার্জ মোঃ সামসুজ্জামান বলেন, ধর্ষণ ও নারী নির্যাতন রোধ কল্পে শুধু পুলিশের একার পক্ষে কখনোই সম্ভব নয়,তাই ধর্ষণ প্রতিরোধ করতে সমাজের জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং যেকোন স্থানে ধর্ষণ নারী নির্যাতন ও সকল প্রকার অনিয়ম দেখলেই দ্রুত পুলিশ কে জানানোর জন্য পরামর্শ দেন এবং পুলিশ কে সকল প্রকার সহযোগীতা প্রদান করার জন্য আহবান জানান । তিনি আরো বলেন বিট পুলিশ ফাঁড়িতে সপ্তাহে একদিন করে পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত থেকে বিট এলাকার জনমানুষের বিভিন্ন সমস্যা, অভিযোগ শুনে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন।