রোয়াংছড়িতে সাবেক ইউপি সদস্যকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

রোয়াংছড়ি প্রতিনিধি, বান্দরবান।।

বান্দরবানের রোয়াংছড়িতে সাবেক ইউপি সদস্য ও আওয়ামীলীগ কর্মীকে  গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার(১৫ অক্টোবর) রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম সাউ প্রু মারমা (৫০)। তারবাড়ি নতুন পাড়া এলাকায়। তিনি দীর্ঘদিন রোয়াংছড়ি সদর ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন এবং কাঠ ব্যবসার সঙ্গেও জড়িত ছিলো।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিউনের নতুন পাড়া সড়কে হেঁটে যাওয়ার সময় সাউ প্রু মারমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে।
এদিকে গুলি করে আওয়ামীগ কর্মীকে হত্যার ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে রোয়াংছড়ি সদরসহ আশপাশের এলাকাগুলোতে। ঘটনার পর ওই এলাকায় সেনা টহল জোরদার করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়রা মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী বান্দরবান অবস্থানকালে আওয়ামীগের কর্মীকে গুলি করে হত্যা করার ঘটনাটি অনেকটা চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মত।

এ ব্যাপারে ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল কবির বলেন, গুলি করে সাবেক এক মেম্বারকে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে। তবে হত্যাকান্ডের সঙ্গে কারা জড়িত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা বাচোমং মারমা (৩৮) নামে এক পল্লী চিকিৎসককে গুলি করে হত্যা করে। পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীরা গত ছয় মাসের মধ্যে সদর উপজেলা ও রোয়াংছড়ি উপজেলায় অন্তত ১৩ জনকে গুলি করে হত্যা করে। সর্বশেষ আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এই এলাকায় আরো একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো।