বান্দরবানে অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীকে বই উপহার দিলেন দুই মানবতাবাদী যুবনেতা

প্রকাশিত: ১:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবান সদর উপজেলার ২ নম্বর কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়ার দুই অস্বচ্ছল পরিবারের কলেজ শিক্ষার্থীকে বই উপহার দিলেন বান্দরবানের দুই মানবতাবাদী যুবনেতা আসিফ আকবর ও রানা চৌধুরী। সোমবার (১২ অক্টোবর) বিকালের দিকে নিজস্ব তহবিল থেকে দুই সেট বই কিনে উজি হেডম্যান পাড়ার অস্বচ্ছল পরিবারের ২জন কলেজ শিক্ষার্থীকে বই উপহার দেওয়া হয়।

জানা গেছে, এই মানবতাবাদী দুই যুবনেতা করোনার শুরু থেকে জীবনের ঝুঁকি নিয়ে বান্দরবানের কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে আত্মমানবতার সবাই নিজেদের উৎসর্গ করেছেন। তারই ধারাবাহিকতায় বান্দরবান কলেজের ছাত্র ও আরেক জন মেধাবী মহিলা কলেজের ছাত্রী এসএসসি পাস করে কলেজে ভর্তি হতে পারলেও করোনা মহামারীর কালীন সংকটের কারণে তাদের পরিবারের পক্ষ থেকে বই কিনে দিতে না পারায় তাদের পাঠদান ব্যাহত হয়।

এ খবর পেয়ে বান্দরবানের মানবতাবাদী এ দুই যুবনেতা তাজের নিজস্ব তহবিল থেকে দুই সেট বই কিনে পাড়ায় গিয়ে তাদের হাতে দিয়ে আসেন। এসময় বইগুলি হাতে পেয়ে ওই ছাত্র-ছাত্রী,অভিভাবক ও পাড়া বাসীরা আসিফ আকবর ও রানা চৌধুরীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ ব্যাপারে যুবনেতা আসিফ আকবর জানান, আর্থিক অবস্থা খারাপ ও অস্বচ্ছল পরিবারের দুই শিক্ষার্থীর খবর পেয়ে তাদের জন্য কিছু একটা করার চিন্তা মাথায় এসেছে। পরে আমার বন্ধু রানা চৌধুরীসহ আমি তাদের খোঁজখবর নিয়ে উজি হেডম্যান পাড়ায় গিয়ে ওই মেধাবী ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের হাতে দুই সেট নতুন বই উপহার তুলে দিয়েছি।