বান্দরবানে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

বান্দরবানে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) বেলা ১২ টায় বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে জেলা যুবলীগের উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃত্বশূন্য করার জন্য জনসংহতি সমিতির (জেএসএস) এর অস্ত্রধারী সন্ত্রাসীরা আওয়ামী লীগ নেতৃবৃন্দদের টার্গেট করে হত্যা কর‌ছে। ওই সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

সমাবেশে জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মারমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবি, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, লক্ষ্মী পদ দাস, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাইহ্লা অং মারমা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাজুমং মারমা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী, শহর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাস, জেলা যুবলীগ নেতা মোঃ আজম জেলা যুবলীগ নেতা ওমর ফারুকসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চিংক্যউ পাড়ায় অস্ত্রধারী সন্ত্রাসীরা বাড়ির পাশ্ববর্তী এলাকায় গুলি করে মংসিং উ মারমা (৪০) নামে এক যুবলীগ নেতাকে হত্যা করে। সে জামছড়ি ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।