বান্দরবানে জেলা প্রশাসক দাউদুল ইসলামসহ এক চিকিৎসকের করোনা শনাক্ত

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

বান্দরবানে এবার করোনা সনাক্ত হলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম ও বেসরকারি হসপিটাল হিলভিউ এর আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল ইসলাম। বৃহস্পতিবার (১১ জুন) রাতে নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসলে এ তথ্য নিশ্চিত করেন বান্দরবান স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব হতে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্টে সদর উপজেলা ভূমি কর্মকর্তাসহ ৫ জন করোনা শনাক্ত হওয়ার পর ফের রাতে পাঠানো রিপোর্টে জেলা প্রশাসক দাউদুল ইসলাম ও বেসরকারি হসপিটাল হিলভিউ এর আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল ইসলামের পজিটিভ রিপোর্ট আসে।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে বান্দরবান শহরে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মো. আবু তাহের নামে এক হোটেল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৪ জন।

এ বিষয়ে বেসরকারি হসপিটাল হিলভিউ এর ম্যানেজার সাইফুদ্দিন মুহাম্মদ খালেদ বলেন, গত (৪ জুন) ডা. কামরুল ইসলাম এর নমুনা সংগ্রহ করে কক্সবাজারে পাঠানো হয়। এরপর থেকে তিনি হিলভিউ হসপিটালের কোয়ারেন্টাইনে ছিলেন। পড়ে মারাত্মক আকারে তার উপসর্গ দেখা যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার দুপুরে তাকে চট্টগ্রামে পাঠানো হয়। আমরা হিলভিউ হাসপাতালে কর্মরত সবাই আগামীকাল নমুনা নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠাবো।

এ ব্যাপারে বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা বলেন, বৃহস্পতিবার দুপুরে পাঠানো রিপোর্টে ভূমি কর্মকর্তাসহ ৫ জন পজেটিভ আসার পর রাতে পাঠানো রিপোর্টে জেলা প্রশাসক দাউদুল ইসলাম ও বেসরকারি হসপিটাল হিলভিউ এর ডাক্তার কামরুল ইসলামের করো না পজেটিভ শনাক্ত হয়। এপর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ৭৮ জন।