স্বাস্থ্য বিধি মেনে বান্দরবানে বাস চলাচল শুরু

প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

বান্দরবানে স্বাস্থ্য বিধি মেনে যাত্রীবাহি বাস চলাচল শুরু হয়েছে। আজ সোমবার লকডাউন খুলে দেয়ার প্রথমদিনেই বান্দরবান-চট্টগ্রাম, কক্সাবাজার রুটে যাত্রীবাহি বাসে গন্তব্যে ছুটেছে অসংখ্য মানুষ। সকাল থেকেই পূর্বের টাইমে বান্দরবান, কক্সাবাজার’সহ দূর পাল্লার বিভিন্ন রুটে যাত্রীাবহি বাসগুলো পর্যায়ক্রমে ছেড়ে গেছে বান্দরবান বাসষ্ট্যান্ড।

যাত্রীরা সামাজিক-শারীরক দূরত্ব মেনে বাসে বসলেও বাসষ্ট্যান্ডে ছিলো যাত্রীদের ভীড়। সেখানে স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্ব কোনোটায় নিশ্চিত করা যায়নি। তবে করোনা সংক্রামক মোকাবেলায় কম যাত্রী পরিবহনের শর্তে ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছেন বাস মালিকরা।

এছাড়াও যাত্রীদের সুরক্ষায় প্রতিটি বাসে জীবানুনাশক স্প্রে করা এবং যাত্রীকে মাস্ক ব্যবহারের নির্দেশনা মেনেই ভ্রমণ করছেন যাত্রীরা।

পরিবহণ মালিক শ্রমিক সংগঠনের নেতা সুভ্রত দাস ঝুন্টু বলেন, সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি এবং নির্দেশনা মেনেই বাস সার্ভিস চালু হয়েছে দূরপাল্লার রুটে। দুই সীটে একজন করে যাত্রী নিয়ে বাসগুলো বাসষ্ট্যান্ড ছেড়ে যাচ্ছে। সরকার নির্ধারিত ভাড়ায় নেয়া হচ্ছে। অতিরিক্ত কোনো ভাড়া এবং যাত্রী নেয়া হচেছনা। চালক এবং হেলপাড় মাস্ক ব্যবহার করেই যাত্রীদের সেবা নিশ্চিত করছেন।