কাপ্তাইয়ের প্রাণের উচ্ছ্বাসে পূনর্মিলনীতে মাতলো সবাই

প্রকাশিত: ১১:৩৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ বারঘোনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ‘পূর্ণমিলনী অনুষ্ঠান ২০২০’ শনিবার (১৮ ডিসেম্বর) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে অনারম্ভর আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠার ৫৪’বছর পর বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের উদ্যোগে প্রাণের উচ্ছ্বাসে মেতেছে প্রাক্তন শিক্ষার্থীরা। ছাত্রীরা বাহারী ফুলের খোপায় দৃষ্টিনন্দন শাড়ি ও ছাত্ররা ট্রি-শার্ট পরিধান করে অংশ নেয় পূর্ণমিলনীতে। বাদ ছিল না বর্তমানে অধ্যয়নরত কোমলতী শিক্ষার্থীরাও। বর্ণিল অনুষ্ঠানের বাড়তি আকর্ষণ ছিল বিদ্যালয়ের প্রতিষ্ঠালঙ্গ থেকে প্রাক্তন শিক্ষকদের উপস্থিতি।

জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, প্রাথমিক শিক্ষা জীবনের বর্ণিল স্মৃতিচারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নিহার রঞ্জন তনচংগ্যার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, বিদ্যালয় প্রধান শিক্ষক সুচন্দা প্রভা তনচংগ্যা প্রমূখ।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাথী বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অগ্রনী ব্যাংকের সহকারী ম্যানেজার ও বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র শান্তিময় তনচংগ্যা। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন, বিদ্যালয় নিবিদিতা তনচংগ্যা, ছন্দা তনচংগ্যা, পুতুল চন্দ্র তনচংগ্যা, রোকেয়া বেগম, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী, ছাত্র-ছাত্রী সহ আরও অনেকে।

পূর্ণমিলনীকে ঘিরে সকাল থেকেই বিদ্যালয় প্রাঙ্গনের চারদিকে বইছে আনন্দ আর উচ্ছ্বাসের। একদিকে চলছে স্কুলবেলার শৈশবমাখা দিনগুলো নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান; অপরদিকে বহুদিনের পুরনো বন্ধুকে কাছে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে চলছে হৈ-হুল্লোর। দীর্ঘদিনের বন্ধু-বান্ধবিকে দেখে হৃদয়ের সবটুকু নির্যাস ভালোবাসা দিয়ে জড়িয়ে ধরছে একে-অপরকে।

সবার গায়ে একই রকমের টি-শার্ট। ঢাক আর ঢোলের তালে তালে নেচে বেড়াচ্ছে এ প্রজন্মের শিক্ষার্থীরা। স্মৃতিময় দিনটাকে স্মরণ করে রাখতে সেলফি নিতে ব্যস্ত অনেকে। বয়স ভুলে স্মৃতির খোঁজে সবাই যেন এক কাতারে। এ যেন স্মৃতির বিদ্যাপীঠে আনন্দের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস। প্রাণের উৎসবে মেতেছে পূর্ণমিলনীতে।