শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

২৫ মিনিটে সদরঘাট থেকে বিমানবন্দর!

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ২২৪ পাঠক সংখ্যা

বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মত চালু হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ওয়াটার বাস সার্ভিস। এর ফলে যানজট এড়িয়ে সদরঘাট থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের যাওয়া যাবে মাত্র ২৫ মিনিটে। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নগরবাসীরা।

ওয়াটার বাস প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা জানিয়েছে, যাত্রীদের চাহিদা বিবেচনায় সার্ভিসের পরিসর আরও বাড়ানো হবে।

ছুটির দিনে বা রাস্তায় যানজট না থাকলে ৩০ মিনিটেই নিউমার্কেট থেকে বিমানবন্দরে যাওয়া সম্ভব হয়। কিন্তু, অন্যান্য দিনগুলোতে বিমানবন্দরে পৌঁছাতে দুই ঘণ্টারও বেশি সময় লেগে যায় বলে জানান বন্দরনগরীর বাসিন্দারা।

নগরীর সদরঘাটে তৈরী করা হয়েছে আধুনিক সুবিধা সম্বলিত দৃষ্টিনন্দন দ্বিতল টার্মিনাল। এরইমধ্যে পরীক্ষামূলকভাবে চলাচল করছে বিদেশী প্রযুক্তিতে দেশে তৈরি ৩৫ যাত্রী ধারণক্ষমতার দুটি শীততাপ নিয়ন্ত্রিত ওয়াটার বাস।

বিমানযাত্রীর সুবিধা বিবেচনায় ওয়াটার বাসে লাগেজ রাখার ব্যবস্থাসহ রয়েছে ওয়াই ফাই। টিকিটের মূল্য ধরা হয়েছে ৪০০ টাকা। শুধু বিমানযাত্রীই নয়, যেতে পারবেন যে কেউ। এমন উদ্যোগকে স্বাগত জানালেন বিমানযাত্রী ও সাধারণ মানুষসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা।

এসএস ট্রেডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মো. শাব্বাব হোসেন জানান, আমরা প্রথমে ২৫ জন যাত্রীর ধারণক্ষমতা সম্পন্ন দুটি ওয়াটার-বাস পরিচালনা করবো, ডিসেম্বরের মধ্যে ৩০ জন যাত্রী ধারণক্ষমতা সম্পন্ন আরও দুটি ওয়াটার-বাস যুক্ত করা হবে।

ভাড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে টিকিটের দাম ধরা হয়েছে ৩৯৯ টাকা। এই দূরত্বের সিএনজি বা ট্যাক্সি ভাড়া প্রায় ৩০০ টাকা এবং সময় লাগে সাধারণত ২ ঘণ্টা।

নেভাল জেটি থেকেও বিমানবন্দরের যাত্রীরা এই ওয়াটার-বাস সেবা নিতে পারবেন বলেও জানান তিনি।

২৩ নভেম্বর (শনিবার) সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সদরঘাট থেকে কর্ণফুলী ঘাট-১৫ পর্যন্ত পরীক্ষামূলক একটি যাত্রা পরিচালনা করে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: