শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৬:৩১ পূর্বাহ্ন

সেনাবাহিনীর ত্রাণে হাসি ফুঁটলো আহত মাহমুদুল্লাহ সহ শতাধিক পরিবারে

নূর হোসেন মামুন ||
  • আপডেট সময় শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ১৫ পাঠক সংখ্যা

রাত পোহালেই ঈদ উল আযহা। অথচ দরিদ্র ও অসহায় পরিবারে নেই সেই খুশির বিন্দুমাত্র আভাস। এবারে ঈদে গরু ক্রয় দূরে থাকুক, কেনার সামর্থ নেই সেমাই-চিনিও। ঈদের দিন রুটি বানাতে আটা কিংবা চাউলের দরকার। তার ব্যবস্থাও নেই অনেক পরিবারে। করোনার হানায় ছিন্ন-বিচ্ছিন্ন দরিদ্র ও অসহায় পরিবার।

৩ বছর আগে রাজমিস্ত্রির কাজ করতে গিয়ে দূর্ঘটনায় তীব্র আঘাতে বাম পা ভাড়ায় কাপ্তাইয়ের কেপিএম টিলার মাহমুদুল্লাহকে হাটতে হচ্ছে ক্ষুরিয়ে ক্ষুরিয়ে। কাজ করার মতো নেই শারিরিক সামর্থ। অর্থের অভাবে হচ্ছেনা পায়ের চিকিৎসাও। ৪ সদস্যের পরিবারে ঈদের আনন্দ এবার হয়ে উঠেছে বিষ ফোঁড়ার মতো। শুধু মাহমুদুল্লাহ নয়, কাপ্তাইয়ের সাবলম্ভি অনেক পরিবারের সুখ কেড়েছে করোনা।

ঈদের একদিন আগে শুক্রবার (৩১ই জুলাই) বিকেলে ২৩ ইস্ট বেঙ্গল ডেয়ারিং টাইগার্স কাপ্তাই জোনের ত্রাণ সহায়তায় যেন হাসি ফুঁটলো শতাধিক অসহায় এসব পরিবারে। ত্রাণ হাতে বাড়ি ফেরার সময় এই প্রতিবেদকের সঙ্গে কথা হলে এমন তথ্য জানায় ত্রাণ গ্রহীতারা।

২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া সেনাবাহিনীর নির্দেশনায় কাপ্তাই ২৩ ইস্ট বেঙ্গল ডেয়ারিং টাইগার্স কাপ্তাই জোনের উদ্যোগে এ ত্রাণ সহায়তা বিতরণ করা হয়। কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠে কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুজ্জামান (বি.এস.পি ও পি.এস.সি) এর নির্দেশনায় কার্যক্রমের উদ্বোধন করেন, কাপ্তাই জোনের উপ অধিনায়ক মেজর ইয়াসির। এসময় উপস্থিত ছিলেন, মেজর মনঞ্জুর সহ স্থানীয় ইউপি সদস্যবৃন্দ।

এসময় ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, তৈল, সেমাই, বিস্কেট, মাস্ক সহ নিত্য প্রয়োজনয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

কাপ্তাই জোনের উপ অধিনায়ক মেজর ইয়াসির বলেন, কাপ্তাই ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বসবাসকারী ১২০টি অসহায় ও দুস্থ্য পরিবারের মাঝে এই ত্রাণ সহায়তা বিতরণ করা হয়। পর্যায়ক্রমে ঈদের পরে আরও ত্রাণ সহায়তা বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: