মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৭ পূর্বাহ্ন

রাজস্থলীতে কাঁচা মরিচের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে

প্রতিনিধি, রাজস্থলী (রাঙামাটি) ||
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৯২ পাঠক সংখ্যা

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় কাঁচা মরিচের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। খুচরা বাজারে ২’শ থেকে ৩’শ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। যা করোনা কালিন সময়ে সর্বোচ্চ দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ।

পেঁয়াজের বাজারে ঝাঁজ যেতে না যেতেই হঠাৎ করে কাঁচামরিচের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কাচা বাজারের বিন্দি জাতের কাঁচা মরিচ ২শত টাকা থেকে ৪শত টাকা কেজি এবং অন্যান্য জাতের কাঁচা মরিচ ২৮০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রাজস্থলী বাজারের খুচরা কাঁচা তরকারির ব্যবসায়ীগন জানান, ঈদের আগে দাম কম ছিল। ঈদের পর বিভিন্ন এলাকা হতে আমদানি কম হওয়ায় দাম বেড়ে গেছে। ফলে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

কাঁচা মরিচের দাম বৃদ্ধির ব্যাপারে সাধারণ জনগণকে জিজ্ঞাসা করলে তারা বলেন, দাম বাড়লে কি আর করা, কাঁচামরিচ খামু না, গুড়া মরিচ দিয়া তরকারি পাকাব।

রাজস্থলী উপজেলার বিভিন্ন হাট-বাজার গুলোতেও কাঁচামরিচের দাম একই বলে জানা গেছে । তবে অন্যান্য দ্রব্যাদির দাম অপরিবর্তিত রয়েছে। একই রুপে উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে সরেজমিনে দেখা যায় কাঁচা মরিচের দাম বৃদ্ধি। অপরদিকে পাহাড়ে উৎপাদিত ধান্য মরিচ আরও বেশি ঝাল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: