মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৮ পূর্বাহ্ন

বান্দরবানে বিভিন্ন পুকুর ও জলাশয়ের জন্য পোনা মাছ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ১১২ পাঠক সংখ্যা


বান্দরবানে জলাভূমি নির্বাচন ও পোনা মাছ সংগ্রহ কমিটির অবমুক্ত করণ কার্যক্রমের আওতায় বিভিন্ন পুকুর জলাশয়ে অবমুক্ত করার লক্ষ্যে পোনা মাছ বিতরণ করা হয়েছে। শ‌নিবার (১২ সেপ্টেম্বর) বিকাল সা‌ড়ে ৪ টায় সদর উপ‌জেলা মিলনায়ত‌নে জেলা মৎস্য বিভা‌গের উ‌দ্যো‌গে পুকুর ও জলাশয়ের মা‌লিক‌দের হা‌তে এই পোনা মাছ বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পোনা মাছ বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
পোনা মাছ বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, পোনা মাছ গুলি খাওয়ার জন্য দেওয়া হয়নি। এগুলি চাষাবাদের জন্য দেওয়া হচ্ছে ও কৃষকদের ভাগ্যের পরির্বতনের পোনা মাছ গুলো বিতরণ করা হচ্ছে। পোনা মাছ বিতরণের পরও যদি কৃষকের ভাগ্যের যদি পরিবর্তন না হয় এ বিতরণের কোন সুফল আসবে না। পোনা মাছ গুলো থেকে উৎপাদন বৃদ্ধি করে পুকুর ও জলাশয়ের মালিকদের ভাগ্যের পরিবর্তন করতে হবে।
পোনা মাছ বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর ইউএনও হাবিবুল করিম, ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা, জেলা পরিষদ সদস্য লক্ষ্মী পদ দাস, জেলা মৎস্য কর্মকর্তা অনিল কুমার সাহা ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা জিয়া উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: