বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:৪৬ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের মসজিদে হামলার প্রতিবাদে লামায় মানববন্ধন

দেশ অরণ্য ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ৫৮১ পাঠক সংখ্যা

মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রতিনিধি, লামা, বান্দরবান : ১৬ মার্চ’১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চে আল নূর মসজিদ ও লিনউড মসজিদে নামাজরত মুসল্লীদের উপর খ্রিস্টান বন্দুকধারীদের নৃশংস হামলা ঘটনার প্রতিবাদে বান্দরবানের লামায় মানববন্ধন করেছে মুসলিম উম্মাহ জনতা।

শনিবার (১৬ মার্চ) বিকাল সোয়া ৫টায় লামা উপজেলা পরিষদের সামনে প্রধান সড়কে ঘন্টা ব্যাপী হাসপাতাল পাড়া মুসলিম সমাজের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে লামার বিভিন্ন মসজিদের ধর্মপ্রাণ মুসল্লী ও যুব সমাজ উপস্থিত ছিলেন। এসময় মুসলিম উম্মাহর উদ্দেশ্যে বক্তব্য রাখেন, লামা কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আজিজুল হক, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, মো. ফরিদ উদ্দিন, উপজেলা ছাত্রদল সভাপতি মনিরুল ইসলাম তুহিন সহ প্রমূখ। সূচনা বক্তব্য ও সঞ্চালনা করেন, হাসপাতাল পাড়া যুব সমাজের প্রতিনিধি মো. আরিফ।

মানববন্ধনে দুই শতাধিক মুসলিম জনতা উপস্থিত ছিলেন। বক্তারা নিহতদের রুহের মাগফিরাত কামনা সহ আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। পাশাপাশি সরকারকে নিউজিল্যান্ডের বর্বরাচিত এই ঘটনা দ্রুত বিচার কার্য সম্পাদন করতে কুটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যেতে অনুরোধ করেন।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদ ও লিনউড মসজিদে শুক্রবার (১৫ মার্চ) দুপুর পৌণে ২ টায় অস্ট্রেলিয়ান এক শ্বেতাঙ্গ বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে প্রাণ হারান মসজিদে অবস্থানকারী ৪৯ জন মুসল্লী। ওই হামলার পর বন্দুকধারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে দেশটির পুলিশ।

ডিএ/আরআই/কেএম

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: