বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:৪৪ পূর্বাহ্ন

দীর্ঘদিন মামলার জটিলতার পর যাত্রা শুরু রাঙামাটি শিশু পার্কের

চৌধুরী হারুনুর রশীদ, রাঙামাটি। ৬ নভেম্বর ২০১৯
  • আপডেট সময় বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ২৯৩ পাঠক সংখ্যা

দীর্ঘদিন মামলার জটিলতার কারনে আইনি লড়াই শেষে রাঙামাটির একমাত্র শিশু পার্কটি উদ্বোধন করা হয়েছে। এটি দীর্ঘদিন অবহেলা আর অযত্নে পড়ে ছিল। রাঙামাটি জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় শিশু পার্কটি উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় পার্কটি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় আমরা এ কাজটি শুরু করেছি। এখনো জয়গা বে-দখল আছে সেগুলো দখলমুক্ত করে আরও দৃষ্টি নন্দন করা হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, পার্ক ব্যবস্থাপনায় কমিটির সদস্য প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, মো. নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০০৪ সালে তৎকালীন পৌর মেয়র হাবিবুর রহমান ওই শিশু পার্কের ভেতর কমিউনিটি সেন্টার নির্মাণ শুরু করলে আদালতে মামলা করে পরিবেশবাদী সংগঠন গ্লোবাল ভিলেজ। পরে দীর্ঘ শুনানি শেষে ২০১৪ সালে নির্মাণাধীন কমিউনিটি সেন্টারটি ভেঙে ফেলা হয়। এর ৫ বছর পর পার্কটির উদ্বোধন হওয়ায় এলাকাবাসী আনন্দিত।

প্রসঙ্গত : সম্ভবনাময় পর্যাটন শহরে শিশুদের বিনোদন বৃদ্ধিও লক্ষে রাঙামাটি শিশু পার্কের উন্নয়নে নান্দিকভাবে উপস্থাপনের জন্য এক কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

তিনি বলেন, ‘যেহেতু এটি শহরের একমাত্র শিশু পার্ক, তাই এটাকে কিভাবে আরও সুন্দর করা যায় সে লক্ষ্যে উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে।’

দেশ অরণ্য/সিএইচআর/কেএম

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: