বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:২১ পূর্বাহ্ন

জাতীয় ফুটবল দলে খেলার স্বপ্ন বুনেছেন বাসিংমং

কাইয়ুম হোসেন মিরাজ ■ রাজস্থলী
  • আপডেট সময় শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯৪১ পাঠক সংখ্যা

রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া এলাকার দরিদ্র পরিবারের সন্তান উদীয়মান তরুন ফুটবলার বাসিংমং মারমা (১৯) জাতীয় ফুটবল দলে খেলার স্বপ্ন বুনেছেন।

নিজের উপজেলা পাহাড়ি অঞ্চল রাজস্থলীর গন্ডি পেড়িয়ে বিভিন্ন ক্লাব পর্যায়ে তার নৈপুন্যতা ছিল শীর্ষে। তিনি এত অল্প সময়ে ২০১৬ সালে প্রথম বিভাগ ফুটবল লীগ রাইজিং স্টার ক্লাব চট্রাগ্রাম। ২০১৭ প্রথম বিভাগ ফুটবল লীগ বি.জি প্রেস ক্লাব ঢাকা রাঙ্গামাটি জেলা টিম।

উইন স্টার ক্লাব রাংগামাটি প্রথম বিভাগ ফুটবল লীগ সহ একাধিক জায়গায় মাঠের লড়াইয়ে অত্যন্ত দাপট খাটিয়ে চলেছেন প্রতিনিয়ত। সবশেষে রাজস্থলী উপজেলায় কাপ্তাই ২৩ ইঃবেঃ এর উদ্যোগে জোন কমান্ডার কাপে তার নৈপুন্যতার কারনে তারই দল বাঙ্গালহালিয়া হ্যাডম্যান পাড়া ফুটবল টিম বিজয়ী হয়েছে।

এ ব্যাপারে, সাবেক চট্রগ্রাম মুক্তুযোদ্ধা সংসদের ফুটবলার বাঙ্গালহালিয়ার সন্তান মংঞো মারমা বলেন, বাসিংমং মারমা খুবই ছোট সময় থেকেই ফুটবল খেলে আসছে, তার এই ধারাবাহিকতার ফলে জেলা ও বিভাগীয় পর্যায় খেলার সুযোগ হয়েছে, তাই সরকার ও বাফুফে যদি বাসিং দের মত মফস্বলের তরুন ফুটবলার দের নজরে আনতেন তাহলে বাংলাদেশের ফুটবল খেলার মান বিশ্বের মাঝে আরো এগিয়ে যাবেন বলে তিনি মনে করেন।

বাসিং মং মারমা বলেন, আমি ফুটবল কে নিজের জীবনের চেয়েও অনেক বেশী ভালবাসি, আমি ফুটবল এর সাথে যখন হাটতে শিখেছি সেই থেকে লেগেই আছি,পাড়ার বড় ভাইদের কাছ থেকেই আমার এই অনুপ্রেরণা। তাই তিনি আগামী দিনে সরকারী পৃষ্ঠপোশকতার মাধ্যমে জাতীয় পর্যায়ে ফুটবল খেলার সুযোগ করে দেয়ার জন্য আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: