শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

ঘরে বসেই ইংরেজি ও আইইএলটিএস কোর্স

এমরানুর রহমান তুষার
  • আপডেট সময় শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১২১ পাঠক সংখ্যা

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর কারণে আজ থেমে গেছে পুরো বিশ্ব। বিশ্বের অনেক দেশেই যোগাযোগ ব্যবস্থা, অর্থনীতির পাশাপাশি বন্ধ আছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোও। সার্বিক এ পরিস্থিতিতে আমাদের দেশেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে আছে গত মার্চ মাসের মাঝামাঝির পর থেকে। করোনার কারণে ঘরের বাইরে বের হওয়ায় নিষেধাজ্ঞা থাকলেও শিক্ষা তো আর বন্ধ থাকতে পারে না। এমন অবস্থায় সরকারি ও বেসরকারিভাবে চলছে অনলাইনে পাঠদান কার্যক্রম। তারপরও যারা একাডেমিক পড়াশোনার পাশাপাশি নিজেদের ভাষা জ্ঞান উন্নত করার কিংবা উচ্চশিক্ষার্থে বিদেশে যাওয়ার চিন্তাভাবনা করছিলেন তারাও পড়ে গেছেন সমস্যায়। এখন সব ধরনের শিক্ষা প্রতষ্ঠান বন্ধ থাকার কারণে কোনো প্রতিষ্ঠানে গিয়ে ইংরেজি শেখা বা আইইএলটিএস পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়ারও সুযোগ নেই।

এমন অবস্থায় চট্টগ্রামের ইংরেজি ভাষা শিক্ষা ও উচ্চশিক্ষার্থে বিদেশ যেতে পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান এডুমিগ নিয়ে এসেছে ডিজিটাল সেলফ স্টাডি ইংলিশ লার্নিং অ্যাপ। আগ্রহী যে কেউ এখন ঘরে বসেই নিজের স্বাচ্ছন্দ্যমতো সময়ে মোবাইল কিংবা কম্পিউটার স্ক্রিনে অ্যাপের মাধ্যমে নিজে নিজেই ইংরেজি কিংবা আইইএলটিএস-এর প্রস্তুতি নিতে পারবেন।

এডুমিগ অ্যাপে সকল ধরনের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে চার ধরনের কোর্স ডিজাইন করা হয়েছে। কোর্সগুলো হলো আইইএলটিএস, একাডেমিক ইংলিশ, জেনারেল ইংলিশ এবং বিজনেস রাইটিং এন্ড স্পিকিং। প্রতিটি কোর্সের মেয়াদ ৪ মাস তবে চারটি কোর্স একসাথে কম্বো ফ্যামিলি প্যাক হিসেবে নিলে মেয়াদ ১২ মাস বা এক বছর। সব ধরনের কোর্সেই শিক্ষার্থীদের জন্য রয়েছে আগামী ৩০ জুন পর্যন্ত ৪০% বিশেষ ছাড়। বিশেষ ছাড়ে মাত্র ২,৫০০ টাকায় প্রতিটি কোর্স এবং ফোর ইন ওয়ান কম্বো প্যাক ৪০% ছাড়ে মাত্র ৬,০০০ টাকা।

প্রত্যেকটি কোর্সই ডিজাইন করা হয়েছে স্বতন্ত্র একজন শিক্ষার্থীর চাহিদার কথা মাথায় রেখে। এজন্য কোর্সের শুরুতেই রাখা হয়েছে একটি ডায়াগনস্টিক টেস্ট। টেস্টটির ফলাফলের ওপর ভিত্তি করে ঐ শিক্ষার্থীর চাহিদামতো পাঠ্যসূচি তৈরি করে দেয় অ্যাপসটি। তাই ডিজিটাল সেলফ স্টাডি অ্যাপ-এর কোর্সের মাধ্যমে যেকোনো লেভেলের একজন শিক্ষার্থী ইংরেজি শিক্ষার দক্ষতা বাড়াতে পারেন অনেক বেশি এবং সহজেই। প্রত্যেক লেসনের শেষে রয়েছে একটি করে টেস্ট যা শিক্ষার্থীকে তৎক্ষণাৎ ফিডব্যাকের মাধ্যমে দক্ষতা বাড়াতে সাহায্য করবে। বিজনেস রাইটিং এন্ড স্পিকিং কোর্সটি ডিজাইন করা হয়েছে কর্পোরেটদের কথা মাথায় রেখে যা যেকোনো চাকরিজীবীকে কর্মক্ষেত্রে এগিয়ে রাখবে।
তাই করোনাভাইরাসের এ মহামারী কাটিয়ে ইংরেজি শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার জন্য অপেক্ষা করার আর প্রয়োজন নেই। বরং এখনকার মতো যেকোনো সময়ই একজন শিক্ষার্থী ঘরে বসেই কোনো রকম শিক্ষক ছাড়াই নিজের স্বাচ্ছন্দ্যময় সময়ে নিজে নিজেই তার ইংরেজি ভাষাজ্ঞান ও দক্ষতা বাড়াতে পারবেন তার জন্য প্রয়োজনীয় কোর্সটি করার মাধ্যমে।

এডুমিগ ডিজিটাল সেলফ স্টাডি ইংলিশ লার্নিং অ্যাপ-এর ব্যাপারে আগ্রহীরা বিস্তারিত জানতে ও ট্রায়াল ভার্সনের জন্য যোগাযোগ করতে পারেন +৮৮০১৯১২৫৫৬১৭৫, +৮৮০১৩০৯০০১৩৩২(হোয়াটসঅ্যাপ) ই-মেইল: support.english@edumig .com

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: