শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৭:৫১ অপরাহ্ন
শিরোনাম:
রামগড়ে ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট শাখার উদ্বোধন রাজস্থলীতে ভাঙা সেফটি ট্যাংকিতে দূর্ঘটনার আশঙ্কা চন্দ্রঘোনায় শিক্ষা উন্নয়ন পরিষদের উদ্যোগে শিক্ষার্থী ও অভিভাবকদের মতবিনিময় রাজস্থলীতে কোকোর জন্মদিনে ছাত্রদলের দোয়া ও মিলাদ মাহফিল লামায় বন্য হাতির তান্ডবে ব্যাপক ফসলের ক্ষেত, জুমচাষ ও বসতবাড়ির ক্ষয়ক্ষতি রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত অস্বাভাবিক হারে নানিয়ারচরে বাড়ল কাঁচা মরিচের দাম লাকসামে একসাথে ৫ সন্তানের জন্মদান রাঙামাটির দূর্গম পাহাড়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক ও ক্রীড়া সামগ্রী দিলেন স্মৃতি বিকাশ ত্রিপুরা কাউখালী থানার ওসিকে স্বশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিলো আদালত

কাপ্তাইয়ের বিএসপিআইয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালী

নূর হোসেন মামুন ■ কাপ্তাই
  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ২৭১ পাঠক সংখ্যা

উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টিএসসি) স্থাপন (২য় পর্যায়ে) শীর্ষক প্রকল্পটি একনেক সভায় অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আনন্দ র‌্যালী করেছে রাঙামাটির কাপ্তাইয়ের ‘বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট’র (বিএসপিআই) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ জানুয়ারি) সকালে র‌্যালীটি বিএসপিআই থেকে বের হয়ে কাপ্তাই-চট্টগ্রাম সড়ক ও নতুন বাজার প্রদক্ষিন শেষে অধ্যক্ষ কার্যালয় প্রাঙ্গনে আলোচনায় মিলিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন, বিএসপিআইয়ের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার। কলেজের ওয়ার্কশপ সুপারেন্টেন্ট আব্দুল আলির সঞ্চালনায় এসময় বিএসপিআইয়ের আনুষাঙ্গিক বিভাগীয় প্রধান পলাশ কান্তি বড়–য়া সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। পরে বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে স্বারকলিপি প্রদান করা হয়।

আধুনিক শ্রম বাজারে প্রতিযোগিতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে বিএসপিআই অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে অগ্রণী ভূমিকা রাখবে।

এদিকে বিশ হাজার ৫’শ ২ কোটি ৬৯’লক্ষ টাকা ব্যায়ে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ করা হবে। প্রকল্পটির মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানে ১হাজার ৮০জন শিক্ষার্থী হিসেবে মোট ৩লক্ষ ৫৫হাজার ৩২০জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। পাশাপাশি উপজেলা পর্যায়ে ২০০ আসনের ছাত্রী হোস্টেল নির্মাণের ফলে গ্রামাঞ্চলের মেয়েদের হোস্টেলে থেকে কারিগরি শিক্ষা গ্রহণ করতে পারবে বলে মন্তব্য করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: