বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন

করোনার দুর্যোগে মানবিক উদ্যোগ : যুক্তরাজ্যের রাণীর ধন্যবাদ পেলেন চট্টগ্রামের খায়রুজ্জামান

নিজস্ব প্রতিবেদক।
  • আপডেট সময় শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১৬২ পাঠক সংখ্যা

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর এ দুর্যোগে মানবিক কাজে অংশ নেওয়ার স্বীকৃতিস্বরূপ যুক্তরাজ্যের রাণীর প্রতিনিধির ধন্যবাদপত্র লাভ করেছেন যুক্তরাজ্যের ম্যানচেস্টার প্রবাসী চট্টগ্রামের তরুণ মোহাম্মদ খায়রুজ্জামান।

গ্রেটার ম্যানচেস্টারের লর্ড-লেফটেন্যান্ট স্যার ওয়ারেন জে স্মিথ খায়রুজ্জামানকে পাঠানো ওই ধন্যবাদপত্রে লিখেন, বিশ^ব্যাপী অন্যদের সাহায্য করার জন্য মানুষের একত্র হয়ে এগিয়ে আসার হৃদয় উষ্ণ করা গল্প আমরা দেখেছি। হোক এটা খাবার কিংবা ওষুধ পৌঁছে দিয়ে, প্রতিবেশীর খবর নিয়ে, অর্থ সংগ্রহ করে কিংবা ত্রাণ কাজে সহযোগিতা করে। আপনি এরকম একটা উদ্যোগের হৃদয়ে ছিলেন নিঃস্বার্থভাবে এবং ঠিক আমার নজর কেড়েছেন।

তিনি আরও লিখেন, ক্ষতিগ্রস্থ পরিবার ও সমাজের অভাবীদের প্রয়োজনীয় সমর্থন দিয়ে, খাবারের পার্সেল ও গরম খাবার পৌঁছে দিয়ে গ্রেটার ম্যানচেস্টারের পরিস্থিতি ভালো করার ক্ষেত্রে আপনি বড় একটি ভ‚মিকা পালন করেছেন।

মানবিক কাজে তার এমন স্বীকৃতিতে মোহাম্মদ খায়রুজ্জামান বলেন, ‘করোনাভাইরাসের এমন মহামারীতে যেসব মানুষ ও পরিবার বিভিন্নভাবে সমস্যায় পড়েছেন ওয়ার্ক ফর স্মাইল নিয়মিতভাবে বিভিন্ন সাহায্য-সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াচ্ছে। এজন্য আমরা ম্যানচেস্টারের মেয়র এন্ডি বার্নহাম, লর্ড মেয়র আবিদ চৌহান, এমপি আফজাল খান, কাউন্সিলর লুৎফুর রহমান সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য নাগরিকদের সহযোগিতাও পেয়েছি।” এমন মানবিক কাজের স্বীকৃতি তাকে এ ধরনের কাজে আরও এগিয়ে যেতে উৎসাহিত করবে বলে জানান তিনি।

তিনি জানান, করোনাভাইরাসের মহামারীতে ক্ষতিগ্রস্থ লোকজন ছাড়াও গৃহহীন, শারীরিক প্রতিবন্ধীদের সহযোগিতা এবং যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসকে (এনএইচএস) নিয়মিতভাবে খাদ্যসামগ্রী সরবরাহ করে থাকে ওয়ার্ক ফর স্মাইল।

উল্লেখ্য, অলাভজনক মানবিক সংগঠন ওয়ার্ক ফর স্মাইল-এর চেয়ারম্যান খায়রুজ্জামান ও তার সংগঠন যুক্তরাজ্যে গত ২৩ মার্চ লকডাউন শুরু থেকে এ পর্যন্ত এক হাজারেরও বেশি পরিবারকে খাদ্যসামগ্রী সরবরাহ করেছেন। পাশাপাশি তারা সদ্য তৈরি করা গরম খাবার দিয়েছেন প্রতিদিন ৫০ জনকে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: